ট্রেন্ডিং

Optical illusion Test: ছবিতে ‘7’ এর ভিড়ে লুকিয়ে আছে ‘L’ অক্ষরটি, ১০ সেকেন্ডে খুঁজে পেলেই চ্যাম্পিয়ন

তীক্ষ্ণ দৃষ্টিশক্তির পরীক্ষা করে নেওয়ার অন্যতম উপায় হল অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) মতো চোখের ধাঁধা।

Advertisements

Optical illusion Test: তীক্ষ্ণ দৃষ্টিশক্তির পরীক্ষা করে নেওয়ার অন্যতম উপায় হল অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) মতো চোখের ধাঁধা। বর্তমানে সোশ্যাল মিডিয়ার পাতায় বিনোদনের পাশাপাশি এই জাতীয় চোখের ধাঁধা বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। তীক্ষ্ণ দৃষ্টিশক্তি এবং প্রখর বুদ্ধিদীপ্ততাকে কাজে লাগিয়ে এই সকল ধাঁধার সমাধানে আসা সম্ভব। কখনো সংখ্যা, কখনো শব্দ, কখনো ছবি দিয়েই তৈরি হয় এই প্রকার ধাঁধাগুলি। ভিন্ন ধরনের অপটিক্যাল ইলিউশনগুলি মানুষের মস্তিষ্কেও ভিন্ন ভাবে কাজ করে। এই ধরনের খেলার সঙ্গে মানুষের মস্তিষ্কের অমোঘ সম্পর্ক রয়েছে। তাই আজকের এই প্রতিবেদনের পরের অংশে এরকমই একটি মজাদার ধাঁধা হাজির করা হয়েছে। কর্মব্যস্তময় জীবন থেকে একটু ছুটি নিয়ে সমাধান করা যাক প্রদত্ত ধাঁধাটির।

Optical illusion: Spot The Different Letter

Optical illusion

Advertisements

উপরে প্রদত্ত ছবিটিতে একাধিকবার ইংরেজিতে ‘7’ সংখ্যাটি লেখা রয়েছে। আপাতদৃষ্টিতে সব সংখ্যাগুলিকে একই রকম লাগছে। কিন্তু এটিই আসল চোখের ধাঁধা! কারণ এই একই সংখ্যার ভিড়ে লুকিয়ে আছে ভিন্ন একটি অক্ষর। যা চিহ্নিতকরণ করতে হবে একজন তীক্ষ্ণ দৃষ্টিশক্তি যুক্ত সমাধানকারীকে। সঙ্গে পর্যবেক্ষণ ক্ষমতাকেও ব্যবহার করতে হবে।

Can You spot The Different letter in 10 sec ?

Optical illusion

সমাধানকারীদের হাতে সময় কিন্তু সীমিত মাত্র ১০ সেকেন্ড আর এর মধ্যে মনোযোগ সহকারে পর্যবেক্ষণ করতে হবে ভিন্ন অক্ষরটিকে। খোঁজার কাজ শুরু করে দেওয়া যাক। সময় শুরু হলো এখন।

১০

কী খুঁজে পেলেন ভিন্ন অক্ষরটিকে! সমাধানকারীদের উদ্দেশ্যে একটি ছোট্ট ক্লু দেওয়া হল। ভিন্ন অক্ষরটি হল ‘L’। তীক্ষ্ণ দৃষ্টিশক্তি ও পর্যবেক্ষণ ক্ষমতাকে কাজে লাগিয়ে খুঁজতে হবে ভিন্ন অক্ষরটিকে।

ঘড়ির কাঁটা অনুসারে সময় কিন্তু শেষের মুখে।

তীক্ষ্ণদৃষ্টির সাহায্যে 10 সেকেন্ডের কম সময়ে বাল্বের ভিড়ে হারিয়ে যাওয়া ডিম শনাক্ত করুন!

Solution

Optical illusion

সমাধানকারীদের সময় শেষ হলো ঠিক এখানেই। ইতিমধ্যে অনেকেই সংখ্যার ভিড়ে হারিয়ে যাওয়া ভিন্ন অক্ষরটিকে খুঁজে পেয়েছেন। তবে যারা পারেননি তাদের জন্য সমাধান হাজির করা হয়েছে প্রতিবেদনের শেষে।

এরকম আরও প্রতিবেদন পড়তে ফলো করতে পারেন আমাদের  Google News পেজটি

Related Articles