ট্রেন্ডিং

Optical Illusions: মাত্র ১৮ সেকেন্ডের মধ্যে ব্যতিক্রমী পান্ডাটিকে খুঁজে বের করতে পারলেই আপনি জিনিয়াস!

সোশ্যাল মিডিয়ায় এই অপটিক্যাল ইলিউশনগুলি মারাত্মক জনপ্রিয়তা লাভ করেছে।

Advertisements

Optical Illusions: বর্তমানে সোশ্যাল মিডিয়া বিশেষত ফেসবুকের পেজ স্ক্রল করলেই বিভিন্ন অপটিক্যাল ইলিউশনগুলি চোখে পড়ে। এইগুলি সমাধানের মধ্য দিয়ে একজন মানুষের বুদ্ধি এবং তার IQ লেভেলের পরিচয় পাওয়া যায়। সকল মানুষই বুদ্ধির অধিকারী। তবে অপটিক্যাল ইলিউশনগুলি (Optical Illusions) সমাধানের জন্য শুধুমাত্র বুদ্ধি নয় প্রয়োজন প্রখর দৃষ্টিশক্তিও। কারণ এইগুলি চোখের সামনে একপ্রকার ধাঁধার সৃষ্টি করে। বলা বাহুল্য, সোশ্যাল মিডিয়ায় এই অপটিক্যাল ইলিউশনগুলি মারাত্মক জনপ্রিয়তা লাভ করেছে। আট থেকে আশি সকলেই এই প্রকার ধাঁধায় অংশ নিচ্ছে। আজকের প্রতিবেদনেও হাজির করা হয়েছে এরকমই একটি চোখের ধাঁধা।

Optical illusion: If you Have Eagle Eyes Find The Odd One Panda

Optical illusion

Advertisements

উপরে প্রদত্ত ছবিতে একাধিক পান্ডা দেখতে পাওয়া যাচ্ছে। পান্ডাগুলি চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। আপাতদৃষ্টিতে সবকটি পান্ডাকে একই মনে হলেও এরই মাঝে লুকিয়ে আছে একটি ব্যতিক্রমী পান্ডা। যা খুঁজে বের করতে হবে একজন তীক্ষ্ণ দৃষ্টিশক্তি সম্পন্ন মানুষকে। এমন ভাবেই ছবিটি তৈরি করা হয়েছে যাতে পান্ডার মধ্যে মিশে থাকা ব্যতিক্রমী পান্ডাটিকে শনাক্ত করতে বেশ সমস্যায় পড়তে হবে সমাধানকারীদের। তবে তীক্ষ্ণ দৃষ্টিশক্তির সাহায্যে খুঁজে পাওয়া যাবে ব্যতিক্রমী পান্ডাকে।

If you Have Eagle Eyes Find The Odd One Panda In 18 Secs

 

Advertisements

তবে হ্যাঁ সময় কিন্তু খুবই কম মাত্র ১৮ সেকেন্ড আর এর মধ্যেই নিজের দৃষ্টিশক্তিকে কাজে লাগিয়ে খুঁজে বের করতে হবে ব্যতিক্রমী পান্ডাটিকে। তাই মনোযোগ সহকারে পর্যবেক্ষণ করতে হবে। কাউন্টডাউন শুরু হল এখন।

গভীরভাবে মনোনিবেশ করে ধাঁধার সমাধান খুঁজে বের করতে হবে।

সময় প্রায় শেষের মুখে।

কি খুঁজে পাওয়া গেল ব্যতিক্রমী পান্ডাটিকে?

সমাধানকারীদের দেওয়া ১৮ সেকেন্ড শেষ হলো ঠিক এখানেই।

ছবিতে কতগুলি ডিম আছে গুনে বলুন, সময় মাত্র ৯ সেকেন্ড

Solution

Optical illusion

ইতিমধ্যে অনেকেই হয়তো ব্যতিক্রমী পান্ডাটিকে চিহ্নিত করে ফেলেছেন তবে যারা পারেনি তাদেরও চিন্তার কারণ নেই প্রতিবেদনের শেষে ছবিতে বিশেষভাবে চিহ্নিত করে দেওয়া হয়েছে পান্ডাটিকে।

এরকম আরও প্রতিবেদন পড়তে ফলো করতে পারেন আমাদের  Google News পেজটি

Related Articles