ট্রেন্ডিং

Visual Test: ছবিটির মধ্যে রয়েছে একটি ভিন্ন ধরনের সাইকেল, খুঁজে বের করুন মাত্র ১৮ সেকেন্ডে

বর্তমানে সোশ্যাল মিডিয়াতে আনন্দের রসদ জোগাচ্ছে অপটিক্যাল ইলিউশন জাতীয় চোখের ধাঁধাঁগুলি।

Advertisements

Visual Test: বর্তমানে কর্মব্যস্তময় জীবনে নিজের জন্য সময় বের করা খুবই কঠিন। হাতে একটু সময় পেলে সকলেই ডুব দেয় সোশ্যাল মিডিয়ার পাতাতে আর এখন এই সোশ্যাল মিডিয়াতে আনন্দের রসদ জোগাচ্ছে অপটিক্যাল ইলিউশন জাতীয় চোখের ধাঁধাঁগুলি। এই ধাঁধার সমাধান খুঁজে বের করার মাধ্যমে তীক্ষ্ণ দৃষ্টিশক্তি এবং প্রখর বুদ্ধিদীপ্ততার পরিচয় পাওয়া যাচ্ছে। যে কোনো বয়সের মানুষদের কাছেই বেশ মজাদার হয়ে উঠেছে এই বিষয়টি। একই জিনিসের ভিড়ে ভিন্ন জিনিসটিকে চিহ্নিতকরণ করার মাধ্যমে ধাঁধার সমাধান খুঁজে বের করা সম্ভব। আজকের এই প্রতিবেদনেও এরকম একটি মজাদার ধাঁধা হাজির করা হলো। তাহলে আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক।

Visual Test: If You have Eagle Eyes find The Odd Cycle

Visual Test

Advertisements

ঠিক ওপরে চোখ রাখলেই দেখা যাচ্ছে, একই রকম দেখতে বেশ কিছু সাইকেল রয়েছে। প্রত্যেকটি সাইকেলই লাল ও বেগুনি রঙের মিশ্রণে তৈরি করা হয়েছে। একই অভিমুখে দাঁড়িয়ে রয়েছে সবকয়টি সাইকেল। আপাত দৃষ্টিতে দেখে মনে হবে, এরা সকলেই তো এক! কিন্তু আদতে তা নয়। এরই মধ্যে একেবারে ভিন্ন একটি সাইকেল রয়েছে, যেটি খুঁজে বের করতে হবে একজন তীক্ষ্ণ দৃষ্টিশক্তি যুক্ত সমাধানকারীকে ।

If You have Eagle Eyes find The Odd Cycle in 18 Secs

Visual Test: ছবিটির মধ্যে রয়েছে একটি ভিন্ন ধরনের সাইকেল, খুঁজে বের করুন মাত্র ১৮ সেকেন্ডে

তবে সাইকেলটি কিন্তু খুঁজে বের করতে হবে মাত্র ১৮ সেকেন্ডে। দৃষ্টিশক্তির পাশাপাশি পর্যবেক্ষণ ক্ষমতাকেও কাজে লাগাতে হবে এখানে। যুক্তি দিয়ে প্রমাণ করতে হবে, কেন চিহ্নিতকরণ করা সাইকেলটি একেবারেই আলাদা।

সমাধানকারীদের দেওয়া ১৮ সেকেন্ড শুরু হলো ঠিক এখানেই।

মনোযোগ সহকারে পর্যবেক্ষণ করতে হবে সবকটি সাইকেলকে।

কি খুঁজে পাওয়া গেল ভিন্ন সাইকেলটিকে?

ভালোভাবে লক্ষ্য করতে থাকুন সাইকেরগুলির দিকে।

‘Rise’ লেখাগুলির মধ্যে ‘Rice’ লেখাটি খুঁজে বের করুন, সময় মাত্র ২০ সেকেন্ড

Solution

Visual Test

সমাধানকারীদের দেওয়া ১৮ সেকেন্ড শেষ হলো ঠিক এখানেই। কি এখনো ভিন্ন সাইকেলটিকে খুঁজে পাননি? আবারও একবার ভালোভাবে লক্ষ্য করুন ছবিটি। দেখা যাচ্ছে একটি সাইকেলকে বিশেষভাবে চিহ্নিতকরণ করা হয়েছে কারণ অন্য সব সাইকেলের চেনের অংশটি বেগুনি রংয়ের হলেও, আলাদাভাবে চিহ্নিতকরণ করা সাইকেলটির ওই বিশেষ জায়গায় রয়েছে লাল রঙ। তাই ঐ সাইকেলটি সব কয়টি সাইকেলের থেকে একেবারে আলাদা।

এরকম আরও প্রতিবেদন পড়তে ফলো করতে পারেন আমাদের  Google News পেজটি

Related Articles